পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম 2023 – Saudi Visa Check Online by Passport Number

সৌদি ভিসার জন্য আবেদন করেছেন? ভিসা হয়েছে কিনা জানতে চাচ্ছেন? দেখে নিন পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম। যাচাই করুন সৌদি ভিসা আসল নাকি নকল।

আপনারা যারা সৌদি আরবে যাওয়ার জন্য ভিসা আবেদন করেছেন কিন্তু আপনার ভিসা হয়েছে কিনা এটি জানার জন্য প্রতিনিয়ত গুগলে সার্চ করছেন Soudi Visa Check তাদের জন্য মূলত আমাদের আজকের নিবন্ধনটি তৈরি করা হয়েছে আজকের এই নিবন্ধন থেকে সৌদি ভিসা চেক করার সঠিক নিয়ম সম্পর্কে আলোচনা করব।

তাই আপনারা যারা ভিসা নিয়ে চিন্তিত ছিলেন তাদের জন্য বড় একটি সুখবর নিয়ে আসলাম এখান থেকে খুব সহজেই আপনারা আপনাদের পাসপোর্ট নাম্বার ব্যবহার করে সৌদি আরবের ভিসা চেক করতে পারবেন হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে মাত্র এক মিনিটের মধ্যে।

আজকের নিবন্ধনে দেখানো পদ্ধতির ফলো করে সৌদি আরবের ভিসা কোম্পানির নাম ভিসার মেয়াদ এবং কি কাজে ভিসা পেয়েছেন সবকিছুই এই মাধ্যমে চেক করতে পারবেন তাই আপনারা যারা সৌদি ভ্রমণের আগেই আপনার ভিসা সম্পর্কে জানতে চাচ্ছেন তারা নিচে দেওয়া নিয়ম অনুযায়ী পাসপোর্ট নাম্বার ব্যবহার করে সৌদি ভিসা চেক করে নিন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম 2023 - Saudi Visa Check Online by Passport Number

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম 2023 – Saudi Visa Check Online by Passport Number

See also  টোকেন দিয়ে বের করুন আইডি কার্ড। জেনে নিন সহজ নিয়মগুলো

বন্ধুরা বর্তমান সময়ে খুব সহজেই অনলাইন এর মাধ্যমে যেকোনো দেশের ভিসা চেক করা যায় তবে যে দেশের ভিসা চেক করবেন সেই দেশের জন্য আলাদা ওয়েবসাইট রয়েছে তাই আপনি যদি সৌদি ভিসা চেক করতে চান তাহলে সৌদি ভিসা চেক করার জন্য আলাদা ওয়েবসাইট এবং মালয়েশিয়া ভিসা চেক করার জন্য আলাদা ওয়েবসাইট।

আপনার হাতে যদি একটু স্মার্ট ফোন থাকে তাহলে খুব সহজেই আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করে নিতে পারবেন। আমরা উপরের দিকে সংক্ষেপে দেখিয়েছি কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করতে হয় এবার আমরা আরো বিস্তারিতভাবে জানবো কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা যাচাই করবেন।

  • পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করতে সৌদি ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট visa.mofa.gov.sa এখনে প্রবেশ করুন
  • মেনু থেকে Services for Citizens and Residents এ গিয়ে  Visa Delegations সিলেক্ট করুন। 
  • এরপর Visa Issued Number, Visa Issuing Authority এবং Sponsor ID দিয়ে Image Code লিখুন
  • সবশেষে Search বাটনে ক্লিক করলেই ছবি ও তারিখ সহ-সৌদি ভিসা সকল তথ্য যাচাই করতে পারবেন।

চলুন এবার আমরা আরও স্পষ্টভাবে এবং বিস্তারিত ভাবে ছবি আকারে দেখে নেব কিভাবে আপনারা আপনাদের পাসপোর্ট নাম্বার ব্যবহার করে সৌদি আরবের ভিসা চেক করবেন।

ধাপ ১: সৌদি ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট সার্চ করুন

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক করার জন্য প্রথমেই google এ গিয়ে সার্চ করুন visa.mofa.gov.sa এটি সার্চ করলেই সৌদি আরবের একটি অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পাবেন এবং এটি হচ্ছে সৌদি আরবের ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট। 

ধাপ ২: ওয়েবসাইটের ভাষা ইংরেজি করুন

visa.mofa.gov.sa এই ওয়েবসাইটটি দুইটি ভাষায় ব্যবহার করতে পারবেন একটি হচ্ছে ইংরেজি এবং আরেকটা হচ্ছে এরাবিয়ান আপনি যখন প্রথমে এই ওয়েবসাইটটিতে ঢুকবেন তখন আপনার এরাবিয়ান ভাষায় বা আরবিতে সাইটটি চালু হবে। আপনি যদি আরবি ভাষা না বুঝেন তাহলে ওয়েবসাইটের উপরে মেনুতে (E) লেখা একটি বাটন দেখতে পারবেন সেখানে ক্লিক করলেই এই ওয়েবসাইটটি ইংরেজি ভাষায় পরিবর্তন হয়ে যাবে।

See also  বাহরাইন ভিসা চেক করার সব থেকে সহজ নিয়ম ২০২৩।

ধাপ ৩: সৌদি আরব ভিসা যাচাই করুন

এবার আপনাকে ভিসা চেক করার জন্য এই ওয়েবসাইটের https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData এই লিংকে যেতে হবে অথবা আপনি মেনু থেকেও চাইলে যেতে পারেন তবে সব থেকে ভালো হয় এখান থেকে গেলেই।

ধাপ ৪: সঠিক তথ্য সাবমিট করুন

এই স্টেপে সৌদি ভিসা চেক করার জন্য কিছু তথ্য দিতে হবে যেমন: এখানে প্রথমেই আপনাকে Passport Number, ও Current Nationality দিয়ে Visa Type এবং Visa Issuing Authority সিলেক্ট করতে হবে এরপর Image Code লিখে সার্চ করলেই সৌদি ভিসার সকল তথ্য যাচাই করতে পারবেন।

উপরের নিয়ম গুলো ভালো করলে আশা করি আপনি আপনার সৌদির ভিসা হয়েছে কিনা সেটি চেক করতে পারবেন। অনেকে এই ওয়েবসাইটে গিয়ে আরবি ভাষা দেখে সমস্যার সম্মুখীন হয় আমরা আগেই বলেছি এই ওয়েবসাইটটি আরবি ভাষায় তৈরি করা তবে আপনি যদি ইংলিশ ভার্সন করতে চান তাহলে মেনু থেকে (E) লেখা অপশনটি সিলেক্ট করে দিবেন।

তাহলে এই ওয়েবসাইটের সকল তথ্য ইংরেজিতে পাবেন এবং আপনাকে আর কোন ট্রান্সলেটর ব্যবহার করে ভিসা যাচাই করতে হবে না আপনি ওই ওয়েবসাইটে বসেই ইংলিশ ভাষায় ভিসা যাচাই করতে পারবেন আর ইংলিশ ভাষা না জানলে আপনি গুগল ট্রান্সলেটর ব্যবহার করে ইংরেজি লেখা কপি করে ট্রান্সলেটর এ ব্যবহার করলেই আপনার ভাষাগুলো বাংলায় দেখতে পাবেন।

হোম পেজNID GOV BD
পাসপোর্ট দিয়ে ভিসা চেকমালয়েশিয়া ভিসা চেক
পাসপোর্ট দিয়ে মেডিকেল রিপোর্টমেডিকেল রিপোর্ট চেক
ই পাসপোর্টের যাচাইই পাসপোর্টের চেক

সৌদি ভিসা চেক করা নিয়ে জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

পাসপোর্ট নাম্বার দিয়ে কি সৌদি ভিসা চেক করা যায়?

হ্যাঁ: পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করা যায়। পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার জন্য https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData এই ওয়েবসাইটে Passport No, Nationality, এবং Visa Type সিলেক্ট করে Destination বা Visa Issuing Authority দিয়ে Capture Code লিখে Search বাটনে ক্লিক করলেই ছবি সহ সৌদি ভিসার সকল তথ্য যাচাই করতে পারবেন।

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত?

সৌদি আরবের কোম্পানিগুলোতে বেতন প্রতিটা কোম্পানিতে আলাদা হয়ে থাকে তবে কোম্পানি ভিসার বেতন গড় হিসাব করলে সৌদি আরবের কোম্পানি সাহেব প্রতি মাসে ৩০-৫০ হাজার টাকা বেতন পাওয়া যায়। তবে এটা একটি ঘর হিসাব করা হয়েছে কোম্পানির সাহেব বেতন এর থেকে কম বা বেশি হতে পারে।

শেষ কথা

See also  চেক করুন ওমানের ভিসা পাসপোর্ট নাম্বার দিয়ে।জেনে নিন সহজ নিয়মগুলো

সম্মানিত পাঠ্যবৃন্দ আমাদের আজকের নিবন্ধনে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম সম্পর্কে আলোচনা করেছি আপনার যদি সৌদি ভিসা চেক করতে কোন সমস্যা হয়ে থাকে বা আপনি কোন সমস্যায় পড়ে থাকেন ভিসা চেক করার সময় সেটি অবশ্যই আমাদের জানাতে পারেন আমরা আপনার সমস্যাটি সমাধান দেওয়ার চেষ্টা করব।

জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট ও ভিসা সম্পর্কে প্রতিনিয়ত জানতে আমাদের ওয়েবসাইট NID Gov BD ভিজিট করুন নিত্য নতুন তথ্য জানার জন্য আশা করি আপনার ভালো লাগবে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

About nidgov

আমি গত ৫ বছর থেকে বিভিন্ন ওয়েবসাইটে কাজ করেছি। আমি আমার স্নাতক শেষ করেছি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে। আমার বিষয় ছিলো কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং (ইঞ্জি.)।

View all posts by nidgov →