বাজারে আসলো দূরদান্ত পারফরমিং স্মার্টফোন Honor 90 দেখুন Honor 90 প্রাইস ইন বাংলাদেশ ও সম্পূর্ণ স্পেসিফিকেশন

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলেই ভাল আছেন আজ আমি আপনাদের মাঝে Honor 90 এই ফোনটির ফুল স্পেসিফিকেশন এবং Honor 90 প্রাইস ইন বাংলাদেশ সম্পর্কে আলোচনা করব। Honor 90 এর দাম কত বাংলাদেশে বা কবে আসতে পারে বাংলাদেশের সেই সম্পর্কেও জানতে পারবেন।

Honor 90 এই ফোনটি যদিও একটি আপকামিং ফোন এখনো মার্কেটে লঞ্চ করা হয়নি তবে আপনারা সকলেই জানেন যে কোন ফোন মার্কেটে লঞ্চ করার আগেই সেই ফোনের দাম ও স্পেসিফিকেশন সহ সকল কিছুই অফিশিয়াল ওয়েবসাইট সাথে অন্যান্য বড় বড় ওয়েবসাইটের প্রকাশ করা হয়।

Honor 90 এই ফোনটি নিয়ে বাংলাদেশের তেমন আলোচনা না হলেও ইউরো কান্ট্রি গুলোতে আলোচিত Honor 90 সিরিজের এই ফোনটি এটিতেও iphone এর মতই সিরিজ রয়েছে যেমন Honor 90  এবং Honor 90 pro তবে আজ আমরা শুধুমাত্র Honor 90  এই ফোনটি সম্পর্কে জানব অন্য কোন আর্টিকেলে অন্য কোন নিবন্ধনে Honor 90 pro সম্পর্কে আপনাদের জানাবো।

আরা পড়ুনঃ Dell XPS 17 এর দাম কত

বন্ধুরা আপনারা যদি Honor 90 এই ফোনটি সম্পর্কে জানতে ইচ্ছা হয় তাহলে আজকে নিবন্ধনটি সম্পন্ন করুন আমরা সবসময় আমাদের ওয়েবসাইটে আপকামিং ফোন সহ পুরনো ফোনগুলো হয়েও রিভিউ করে থাকি আর নিত্য নতুন ফোন সম্পর্কে অনেকেই জানতে চান তাই আপনাদের অজানা বিষয়কে জানানোর জন্যই মূলত Honor 90 এই ফোনটি রিভিউ করছি চলুন এর দাম ও ফুল স্পেসিফিকেশন সম্পর্কে জেনে আসি।

Honor 90 প্রাইস ইন বাংলাদেশ ও সম্পূর্ণ স্পেসিফিকেশন

Honor 90 এর সম্পূর্ণ স্পেসিফিকেশন

Honor 90 যদিও এই ফোনটি একটি আপকামিং ফোন তবে এই মে মাসের শেষের দিকেই হয়তো লঞ্চ করা হবে ইউএসএ-তে। চলুন তাহলে দেখে নেই দুর্দান্ত পারফরম্যান্স এই ফোনটির স্পেসিফিকেশন কি কি রয়েছে এবং কি কি পারফরম্যান্স পাবেন এই ফোনটিতে।

See also  বাজারে আসলো ডেল এর নতুন ল্যাপটপ Dell XPS 17 দেখুন Dell XPS 17 এর দাম কত ও ফুল স্পেসিফিকেশন

আরা পড়ুনঃ ইনফিনিক্স মোবাইল দাম কত

Honor 90 এর ডিজাইন ও ডিসপ্লে 

Honor 90 এই ফোনটি মোট তিনটি কালার ব্যারিয়ান্টে পাওয়া যাবে কালো, সবুজ, গোল্ড, এবং সিলভার কালার। ফোনটিতে দুইটি ন্যানো সিম কার্ডের সুবিধা থাকছে পাশাপাশি এর ডাইমেনশন 163.9 x 74.6 x 8.2 mm.

Honor 90 এর ডিসপ্লে সেকশনে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে মাল্টি টারস স্কিন ডিসপ্লে 6.78 inches তার রেজুলেশন 1200 x 2652 pixels. একই সাথে এটি OLED, 1B colors ডিসপ্লে এবং এই ডিসপ্লের ব্রাইটনেস পাবেন সর্বোচ্চ ১,০০০ নিটস। এবং সাথে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট।

Honor 90 এই ফোনটিতে নেটওয়ার্ক সেকশনে ব্যবহার করতে পারবেন 2g 3g 4g এবং 5g নেটওয়ার্ক দুর্দান্ত ইন্টার পারফর্মিং এর সাথে এই ফোনটি চালাতে পারবেন।

Honor 90 এর ক্যামেরা

সবচেয়ে মজার এবং এই ফোনটি ভালো দিক হচ্ছে এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ব্যাক সাইডে মোট তিনটি ক্যামেরা যার মেইন ক্যামেরা হিসেবে ২০০ মেগাপিক্সেল একটি ফুল এইচডি প্লাস রেজুলেশনের ক্যামেরা। সাথে ৮ মেগাপিক্সেলের একটি আল্ট্রা হোয়াইট অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স। সাথে ডুয়াল এলইডি ফ্ল্যাশ।

আরা পড়ুনঃ Motorola Edge 40 বাংলাদেশে দাম কত

এবং ব্যাকসাইডের ২০০ মিটার পিক্সেল ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ফোর কে রেগুলেশন ভিডিও রেকর্ডিং করতে পারবেন যা থার্টিন fbs এ পারফরম্যান্স করবে।

এবার আসি এর ফ্রন্ট সাইটে Honor 90  এর ফ্রন্ট সাইড বা সামনে সাইটে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সাথে লেন্স। ফ্রন্ট ক্যামেরা ৩২ মেগাপিক্সেল দিয়ে ও সর্বোচ্চ ফোরকে রেজুলেশনে ভিডিও রেকর্ড করতে পারবেন।

Honor 90 এর ব্যাটারি

Honor 90  এই ফোনটিতে ব্যাটারি সেকশনে রয়েছে ৫ হাজার এম্পিয়ারের এর লিথিয়াম পলিমারের একটি বড় ব্যাটারি যদি চার্জ করার জন্য সাথে পাবেন ৬৬ ওয়ার্ড এর একটি ফাস্ট চার্জার।

See also  MediaTek Dimensity 8200 প্রসেসর দিয়ে লঞ্চ হল Xiaomi Civi 3 জানুন Xiaomi Civi 3 প্রাইস ইন বাংলাদেশ সম্পর্কে

 যদিও এই চার্জার দিয়ে চার্জ হতে কতটুকু সময় লাগবে এটি ক্লিয়ার করা হয়নি তবে যেহেতু এটিতে ৬৬ ওয়ার্ডের ফাস্ট চার্জার তাই এটি দিয়ে ৫০০০ হাজার এম্পিয়ারের ব্যাটারি চার্জ করতে ৪৫ মিনিটের বেশি লাগার কথা নয়।

Honor 90 এর পারফরম্যান্স 

Honor 90 এই ফোনটির অপারেটিং সিস্টেমে ফোনটিকে অপারেট করছে Android 13, অক্টোকোর প্রসেসরের সাথে ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon SM8475 8 Plus Gen 1, এবং এই ফোনটি দুইটি রেম ও রম ভেরিয়ে নিতে পারবেন।

Honor 90 রেম হিসেবে থাকছে ৮ জিবি এবং ১২ জিবি সাথে ফোনে স্টোরেজ হিসেবে পাবেন ২৫৬ জিবি এবং ৫১২ জিবি ফোন স্টোরে জ যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

Honor 90 প্রাইস ইন বাংলাদেশ। Honor 90 এর কত বাংলাদেশে

দুর্দান্ত পারফর্মিং কোয়ালকম স্ন্যাপড্রাগন এর প্রসেসর SM8475 সাথে ৫০০০ মিলিয়নপেয়ারের ব্যাটারি এবং সাথে ফাস্ট চার্জার ও দুটি রেম ভেরিয়েন্ট ও ফোন স্টোরেজ। এই সব দিক বিবেচনা করে Honor 90 usa তে এই ফোনটির দাম ধরা হয়েছে ৮/২৫৬ জিবি $600 এবং ১২/৫১২ জিবি $700 যা বাংলাদেশী টাকায় ৮/২৫৬ জিবি ৬৩, ২১৫ টাকা এবং ১২/৫১২ জিবি ৭৪,৯১৮ টাকা।

Honor 90 এর ভালো দিক 

  • উন্নত মানের ডিসপ্লে ও প্রটেকশন
  • ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা
  • ৫,০০০ মিলিএম্পিয়ার এর বড় ব্যাটারি
  • ৬৬ ওয়ার্ড ফাস্ট চার্জার
  • দুর্দান্ত চিপ সেট Qualcomm Snapdragon SM8475 8 Plus Gen 1
  • ৮/২৫৬ এবং ১২/৫১২ রেম রম ভেরিয়েন্ট 

Honor 90 এর মন্দ দিক 

  • মেমোরি কার্ড স্লট নেই
  • ব্লুটুথ চার্জিং সিস্টেম নেই
  • এফএম রেডিও সুবিধা নেই

FAQs 

Honor 90 কবে আসবে বাংলাদেশে?

Honor 90 সবেমাত্র ইউএসএ লঞ্চ করেছে তবে এটি বাংলাদেশে আসতে আসতে প্রায় জুলাই ২০২৩ থেকে আগস্ট ২০২৩ লেগে যেতে পারে।

Honor 90 এর দাম কত বাংলাদেশে?

যদিও Honor 90 বাংলাদেশের বাজারে আসেনি তবে ইউএসএ এই ফোনটি দুটি ভেরিয়ান্টে লঞ্চ করেছে ৮/২৫৬ জিবি $600 এবং ১২/৫১২ জিবি $700 তবে এই ফোনটি যদি বাংলাদেশে আসে তাহলে এর দাম হতে পারে আনুমানিক ৮/২৫৬ জিবি ৭৮,৯৯০ টাকা এবং ১২/৫১২ জিবি ৮৫,৯৯০ টাকা।

শেষ কথা

See also  ২০২৩ সালের আজকের এসএসসি পরিক্ষার মার্কশীট সহ রেজাল্ট দেখুন

সম্মানিত পাঠক বৃন্দ আমাদের আজকের নিবন্ধনে Honor 90 ফোনটির ফুল স্পেসিফিকেশন ও Honor 90 প্রাইস ইন বাংলাদেশ বা Honor 90 এর দাম কত বাংলাদেশের সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

যদিও এই ফোনটি এখন পর্যন্ত বাংলাদেশের বাজারে আসেনি সবেমাত্র usa বাজারে লঞ্চ করেছে তবে এখনো বলা যাচ্ছে না কবে নাগাদ আসতে পারে কোনটি বাংলাদেশের বাজারে। যদি বাংলাদেশের বাজারে চলে আসে তাহলে এর দাম কত কত হতে পারে বলে আপনার মনে হচ্ছে বা এটি বাজারে আসলেই আমরা নতুন দাম আপডেট করে দিব আমাদের ওয়েবসাইটে।

আশা করি আমাদের আজকের রিভিউ টি আপনার কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না নিত্য নতুন আপকামিং মোবাইল সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন এতক্ষণ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

About nidgov

আমি গত ৫ বছর থেকে বিভিন্ন ওয়েবসাইটে কাজ করেছি। আমি আমার স্নাতক শেষ করেছি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে। আমার বিষয় ছিলো কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং (ইঞ্জি.)।

View all posts by nidgov →