বাজারে আসলো ডেল এর নতুন ল্যাপটপ Dell XPS 17 দেখুন Dell XPS 17 এর দাম কত ও ফুল স্পেসিফিকেশন

সম্প্রতি বাজারে এলো জনপ্রিয় ল্যাপটপ ল্যাপটপ কোম্পানি dell এর তরফ থেকে Dell XPS 17 তাই আজ আমি আপনাদের মাঝে Dell XPS 17 সম্পর্কে ফুল রিভিউ করবো এবং এর ফুল স্পেসিফিকেশন সম্পর্কে জানতে পারবেন এবং একই সাথে আরো জানতে পারবেন Dell XPS 17 প্রাইস ইন বাংলাদেশ বা Dell XPS 17 এর দাম কত বাংলাদেশে সেই সম্পর্কে বিস্তারিত।

তাই আপনি যদি জনপ্রিয় ল্যাপটপ ব্র্যান্ড dell এর নতুন ল্যাপটপ Dell XPS 17 সম্পর্কে জানতে চান তাহলে আমাদের সঙ্গে থাকুন কারণ এই ল্যাপটপটি নিয়ে বর্তমানে ইউনাইটেড কিংডামে তুমুল আলোচনা হচ্ছে কারণ এটি খুবই দুর্দান্ত পারফরম্যান্স প্রসেসর ও রাম ও রাম সহ এসেছে বাজারে।

আরা পড়ুনঃ বাচ্চাদের খেলনা গাড়ির দাম কত

চলুন আমরা আজকের এই নিবন্ধন থেকে ডেলের আলোচিত ল্যাপটপ Dell XPS 17 সম্পর্কে বিস্তারিত জানবো আশা করি আপনার ভালো লাগবে এই ল্যাপটপে স্পেসিফিকেশন সম্পর্কে জানতে পেরে চলুন তাহলে আমরা এবার দেখেছি Dell XPS 17 এর ফুল এসিসিফিকেশন এবং এর দাম কত এই ল্যাপটপটির ভালো দিক ও মন্দ দিক সম্পর্কে চলুন তাহলে শুরু করা যাক।

বাজারে আসলো ডেল এর নতুন ল্যাপটপ Dell XPS 17 দেখুন Dell XPS 17 এর দাম কত ও ফুল স্পেসিফিকেশন

Dell XPS 17 এর সম্পূর্ণ স্পেসিফিকেশন

Dell XPS 17 এই ল্যাপটপটিতে রয়েছে দুর্দান্ত পারফরম্যান্স প্রসেসর ও দুর্দান্ত পারফরম্যান্স সকল পার্টস যেগুলো এই ল্যাপটপটির পারফরম্যান্স কে আরো উন্নত লেভেলে পৌঁছে দিয়েছে চলুন আমরা এই মানসম্মত ও উন্নত মানের প্রসেসর সহ সব বিষয়গুলো সম্পর্কে খুঁটিনাটি জেনে আসি কি দেওয়া হয়েছে এই ল্যাপটপে কেন এত দাম কেন এখনো পর্যন্ত বাংলাদেশে আসেনি এসে সকল বিষয়গুলো জেনে আসি চলুন এর সম্পূর্ণ স্পেসিফিকেশন দেখি।

See also  রোল নাম্বার দিয়ে ২০২৩ সালের এসএসসি রেজাল্ট চেক

আরা পড়ুনঃ টেকনো মোবাইল দাম ২০২৩

Dell XPS 17 এর স্পেসিফিকেশন

Dell XPS 17 এর এই ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে দেওয়া হয়েছে ইন্টেল কোর আই ৯ – ১০৮৮৫ এইচ (i9-10885H)  সাথে ১৬ মেগাবাইট ক্যাচ ফাইল সিস্টেম (16MB Cache, 2.40 GHz to 5.30 GHz)

Dell XPS 17 এর ডিসপ্লে 

Dell XPS 17 মডেলের ল্যাপটপটিতে ডিসপ্লে সেকশন ব্যবহার করা হয়েছে ১৭.০” ফুল এইচডি প্লাস একটি ডিসপ্লে জার রেজুলেশন হিসেবে রয়েছে 1920 x 1200 পিক্সেল এবং ইনফিনিটি ই ডি জি নন টাচ এন্টি গেলার 500 neets ব্রাইটনেস ডইসপ্লএ।

Dell XPS 17 এর মেমোরি ও স্টোরেজ 

Dell XPS 17 এর মেমোরি সেকশনে ব্যবহার করা হয়েছে ৩২ জিবি ডি ডি আর ৪ – ২৯৩৩ এমন এইচ জেট এবং ২×১৬ জি রেম (32GB DDR4-2933MHz, 2x16G RAM।

আরা পড়ুনঃ ইনফিনিক্স মোবাইল দাম কত

Storage সেকশনে রয়েছে ১ টেরাবাইট m.2 পিসি এলি এনভিএম সলিড এস্টেট ড্রাইভ। (1TB M.2 PCIe NVMe Solid State Drive) 

Dell XPS 17 ব্যাটারি ও সিস্টেম

Dell XPS 17 এর অপারেটিং সিস্টেমে রয়েছে উইন্ডোজ টেন প্রো এবং ব্যাটারি সেকশনে পাবেন ৬ সেল একটি ব্যাটারি এবং ডব্লু এইচ আর ইন্ট্রিগেটেড। সাথে ১৩০ ওয়াট টাইপ সি এডাপ্টার পাবেন যা দিয়ে খুবই অল্প সময়ের মধ্যে এই ল্যাপটপটি চার্জ করতে পারবেন।

Dell XPS 17 এর বিল্ড কোয়ালিটি

Dell XPS 17 এই ল্যাপটপটিতে ব্লাক ব্যাকলাইট কিবোর্ড ব্যবহার করা হয়েছে সাথে রয়েছে একটি ওয়েবক্যাম যার পিকচার রেজুলেশন হবে ৭২০ পিক্সেল সর্বোচ্চ যা দিয়ে খুবই সুন্দর ওয়েবক্যাম ভিডিও রেকর্ড করতে পারবেন সাথে যে কোন সফটওয়্যার এর মাধ্যমে অনলাইনে ক্লাস করতে পারবেন এবং যেকোনো কাজে এই ব্যবহার করতে পারবেন এবং খুবই ভালো উন্নত মানের ছবি তোলা যায় এই ওয়েবক্যাম ব্যবহার করে।

See also  ২০২৩ সালের আজকের এসএসসি পরিক্ষার মার্কশীট সহ রেজাল্ট দেখুন

সাথে এই ল্যাপটপটিতে একটি এসডি কার্ড স্মার্ট রয়েছে যেখানে সর্বোচ্চ একটি মাইক্রো এসডি কার্ড স্মার্ট ব্যবহার করতে পারবেন এবং একটি মাত্র মেমোরি কার্ড ইউজ করতে পারবেন।

আরা পড়ুনঃ ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল 

Dell XPS 17 পোর্ট কানেক্টর ও স্লট

Dell XPS 17 USB (s) হিসেবে রয়েছে 4 Thunderbolt 3 with power delivery & DisplayPort সাথে ৩.৫ এমএম জ্যাক এর অপশন থাকছে এটি খুবই ভালো একটি দিক। একই সাথে এটিতে সাপোর্টেড এসএসজি হিসেবে রয়েছে M.2 PCIe NVMe.

একই সাথে এই ল্যাপটপটির সাথে পেয়ে যাবেন এক বছরের ওয়ারেন্টি যেখানে ব্যাটারি ও এডাপ্টার থাকবে এক বছরের মধ্যে আপনার ব্যাটারি ও এডাপ্টার মানে চার্জারের যদি কোন সমস্যা হয় তাহলে সেটি তারা পরিবর্তন করে অন্য একটি চার্জার দিবে অন্যথায় সেই চার্জার অথবা ব্যাটারি সমস্যা সমাধান করে আপনাকে লাগিয়ে দিবে।

Dell XPS 17 এর ভালো দিক 

Dell XPS 17 এই ল্যাপটপ কি সম্পর্কে এতক্ষণ পর্যন্ত আমরা ফুল স্পেসিফিকেশন সম্পর্কে জানলাম তো এই ল্যাপটপটি যদি আপনি কিনতে চান তাহলে এই ল্যাপটপটির ভালো দিকগুলো এবং খারাপ দিকগুলো কি সে সম্পর্কে অবশ্যই আপনার জানা দরকার চলুন আমরা দেখে আসি কিছু ভালো দিক সম্পর্কে যেগুলো দেখে আপনি এই ল্যাপটপটি এই বাজেটের মধ্যে কিনতে পারেন।

✅ Dell XPS 17 ল্যাপটপটিতে রয়েছে ১৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস একটি ডিসপ্লে

✅ ৩.৫ এমএম জ্যাক এর সুবিধা

✅ ব্লুটুথ সিস্টেমে Bluetooth 5

✅ ১ টেরাবাইট স্টোরেজ যেটি আপনার পারফরম্যান্স লেভেল কে উন্নত স্থানে পৌঁছে দিবে।

✅ ৩২ জিবি রেম

✅ ৬ সেল ব্যাটারি

✅ ফাস্ট চার্জিং সুবিধা।

Dell XPS 17 এর মন্দ দিক 

বন্ধুরা প্রতিটি জিনিসেরই একটি ভাল বন্ধুরা প্রতিটি জিনিসেরই একটি ভাল দেখে এবং মধ্যদিক থাকে কারণ একটি ইলেকট্রনিক পণ্যের সকল কিছু ভালো হতে পারে না একটি বিষয় ভালো থাকবে এবং অন্য একটি বিষয় মন্দ থাকবে এটাই স্বাভাবিক চলুন আমরা এবার জানবো এই ল্যাপটপটির কি কি মন্দ দিক রয়েছে যদিও এই ল্যাপটপটিতে এমন কোন মন্দ দিক নেই তারপরেও এই দামে এই ল্যাপটপে তে কিছু বন্ধু দিক রয়েছে চলুন সেগুলো দেখে আসি।

See also  এসএসসি বোর্ড চ্যালেঞ্জের সব থেকে সহজ নিয়ম ২০২৩

❎ ডিসপ্লে সাইজ একটু বেশি লাগতো

❎ সুপার আমলেট ডিসপ্লে নয়

❎ ৮ ছেলের ব্যাটারি দিলে ভালো হতো

❎ আরো দুই একটি কালার লঞ্চ করলে ভালো হতো

Dell XPS 17 এর দাম কত। Dell XPS 17 প্রাইস ইন বাংলাদেশ

দুর্দান্ত পারফরম্যান্স ও জনপ্রিয় কোম্পানি হিসেবে নতুন বাজারে আসা Dell XPS 17 এর দাম বাংলাদেশে কত এই সম্পর্কে অনেকেই জানতে ইচ্ছুক কারণ নতুন পণ্যের সব সময় সবাই এই বিষয়টি নিয়ে একটু আলোচনা করে এবং নতুন পণ্যের দাম জানতে চাই তাই আপনাদের মাঝে Dell XPS 17 এর দাম কত সে সম্পর্কে জানাবো।

যদিও এখনো পর্যন্ত বাংলাদেশের বাজারে Dell XPS 17 এই ল্যাপটপে লঞ্চ করা হয়নি তবে খুব শীঘ্রই আসার সম্ভাবনা রয়েছে তবে বাংলাদেশে আসলে কত টাকা দাম হতে পারে এ সম্পর্কে জানা আপনার জন্য খুবই জরুরী চলুন আমরা জেনে নেই দাম কত।

কোর আই নাইন প্রসেসরের সাথে দুর্দান্ত র‍্যাম পারফরম্যান্স ও উইন্ডোজের সাথে এই Dell XPS 17 ল্যাপটপটির দাম ধরা হয়েছে ২,৯৬,৮৩০ টাকা। যাদের বাজেট একটু বেশি রয়েছে এবং ভালো ও উন্নত মানের ডেল কোম্পানির একটি ল্যাপটপ খুজতে ছিলেন তারা চাইলে এই ল্যাপটপটি দেখতে পারেন আশা করি আপনার ভালো লাগবে এই ল্যাপটপটি ব্যবহার করে।

Dell XPS 17 স্পেসিফিকেশন ও দাম সম্পর্কে শেষ কথা

সম্মানিত পাঠাগবৃন্দ আমাদের আজকের আর্টিকেলে Dell XPS 17 এই ল্যাপটপের সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি এর ফুল স্পেসিফিকেশন এবং এই ল্যাপটপটির দাম কত এর ভালো দিক ও মন্ত্র দিক সম্পর্কে আলোচনা করেছি।

আশা করি Dell XPS 17 সম্পর্কে দেওয়া ভিডিওটি আপনার কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না নিত্য নতুন পন্য সম্পর্কে আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ধন্যবাদ।

About nidgov

আমি গত ৫ বছর থেকে বিভিন্ন ওয়েবসাইটে কাজ করেছি। আমি আমার স্নাতক শেষ করেছি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে। আমার বিষয় ছিলো কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং (ইঞ্জি.)।

View all posts by nidgov →