১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৩। Best Mobile Phone Under 15000 in Bangladesh

বর্তমান সময়ে আমাদের দেশে ১৫ হাজার টাকার মধ্যে মোবাইল গুলোর চাহিদা অনেক বেশি তাই ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে আজকের নিবন্ধনে ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন কোন গুলো সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব আজকের এই নিবন্ধনে।

আপনি যদি একটি মোবাইল কেনার জন্য আগ্রহী হয়ে থাকেন বা আপনার মোবাইল কেনার বাজেট যদি হয়ে থাকে পনেরো হাজার টাকা তাহলে আজকের এই নিবন্ধনটি শুধুমাত্র আপনার জন্য। কারণ আজকের এই নিবন্ধনে ২০২২ এর শেষের দিকে এবং ২০২৩ সালে বাজারে আসা নতুন ফোন গুলোর মধ্যে ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে কোন ফোনটি ভালো হবে সেই সম্পর্কে আলোচনা করা হবে।

Red more: ইনফিনিক্স মোবাইল দাম কত

আজকের নিবন্ধনে আলোচিত 15 হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন কোন গুলো হবে সেগুলো আপনারা এখান থেকে বেছে নিতে পারবেন তাই ১৫০০০ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন কিনতে এবং জানতে এই স্মার্টফোনগুলো কেমন হবে তাহলে আজকের এই নিবন্ধনটি সম্পন্ন করুন চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাক।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৩

১৫০০০ টাকার মধ্যে বর্তমান সময়ে অনেকগুলো ফোন বাজারে রয়েছে এর মধ্যে Samsung Galaxy A04e, Infinix Hot 30, Realme C33 এই তিনটি ফোন আপনার জন্য বেস্ট হতে পারে কারণ এই ফোনগুলোতে রয়েছে দুর্দান্ত ফিচার এবং উন্নত মানের processor সহ পাওয়ারফুল ব্যাটারি ও চার্জার।

Red more: টেকনো মোবাইল দাম কত

তাই আজ আমরা মিট বাজার রেঞ্জ ১৫ হাজার টাকার মধ্যে তিনটি ভালো ফোন সম্পর্কে আলোচনা করব এবং এই ফোন তিনটি সম্পর্কে ডিটেলসে বলবো আপনারা চাইলে এই ফোনগুলোর মধ্যে যে কোন একটি ফোন পছন্দের তালিকায় রাখতে পারেন চলুন তাহলে দেখে আসি এই ফোনগুলোর বিস্তারিত

15 হাজার টাকার মধ্যে ভালো মোবাইল (Infinix Hot 30)

আমরা প্রথমেই বলেছি আজকের নিবন্ধনে ২০২২ সালে এবং ২০২৩ সালে রিলিজ হওয়া ফোনগুলোর মধ্যে কয়েকটি ভাষায় কৃত ফোন সম্পর্কে আলোচনা করব তাই যেহেতু বর্তমান সময়ে ২০২৩ সাল চলতেছে এজন্য প্রথমদিকে আমরা ২০২৩ সালে রিলিজ হওয়া জনপ্রিয় স্মার্টফোন Infinix Hot 30 নিয়ে বিস্তারিত আলোচনা করব।

আপনি যদি একটি নতুন স্মার্টফোন কিনতে চান এবং আপনার বাজেট যদি হয়ে থাকে ১৫ হাজার টাকা তাহলে আপনার চয়েজ লিস্টে Infinix Hot 30 এই ফোনটি রাখতে পারেন কারণ এই ফোনটিতে রয়েছে দুর্দান্ত সকল ফিচার এবং ক্যামেরা পারফরম্যান্স সহ অন্যান্য আরো অনেক সুবিধা।

See also  টেকনো মোবাইল দাম ২০২৩। Tecno Mobile Price in Bangladesh 2023

Infinix Hot 30 এই ফোনটি প্রথম বাংলাদেশের বাজারে রিলিজ করা হয় ৩১ শে মার্চ ২০২৩ তারিখে তাই বুঝতেই পারছেন এটি একদম লেটেস্ট একটি স্মার্টফোন। এই স্মার্টফোনটি মোট তিনটি কালারে বাজারে পাওয়া যাবে Racing Black, Surfing Green, Sonic White, Free Fire এবং এই ফোনের নেটওয়ার্ক কোয়ালিটি হিসেবে রয়েছে 2G, 3G, 4G সাথে দুইটি ন্যানো সিম কার্ড একসাথে ব্যবহার করা যাবে।

Infinix Hot 30 ফোনটিতে পাঞ্চ হোল ডিসপ্লের সাথে গ্লাস ফন্ট এবং সাথে প্লাস্টিক বডি ব্যবহার করা হয়েছে 196 grams ওজনের ফোনটিতে ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে 6.78 inches এটি বড় সাইজের ডিসপ্লে যা ভিডিও দেখার জন্য হানডেট পারসেন্ট পারফেক্ট বলে মনে হচ্ছে।

Infinix Hot 30 এই ফোনটিতে যদিও ব্যাক সাইডে ক্যামেরা সিস্টেমে তিনটি ক্যামেরার স্টাইল রয়েছে আসলে ব্যবহার করা হয়েছে ব্যাকসাইটে মাত্র একটি ক্যামেরা সাথে একটি প্লাস লাইট এবং অন্য একটি ক্যামেরা সেকশনে ফাঁকা রয়েছে। মোটকথা এই ফোনটিতে ব্যাক সাইডে রয়েছে ৫০ মেগাপিক্স জেলের একটি ক্যামেরা।

একই সাথে এই ফোনটির ফ্রন্ট সাইড বা সামনের সাইটে সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে 8 মেকাপের জেলের একটি ক্যামেরা যা দিয়ে ১০৮০ পিক্সেল এ ভিডিও রেকর্ড করা যাবে।

Infinix Hot 30 ফোনটিতে ব্যাটারী হিসেবে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিএম্পিয়ার এর একটি বড় ব্যাটারি যা চার্জ করার জন্য খুবই পাওয়ারফুল একটি 33 ওয়াটের ফাস্ট চার্জার ব্যবহার করা হয়েছে। মাত্র ৩০ মিনিটেই এই ফোনটিতে ৫৫% চার্জ করে ফেলতে পারবেন এই চার্জার দিয়ে।

Infinix Hot 30 ফোনটির Operating System হিসেবে ব্যবহার করা হয়েছে Android 13 (XOS 12.6) এবং Chipset ব্যাবহার করা হয়েছে MediaTek Helio G88 (12 nm) এবং আপনার ফোনটি দুটি র্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে 4 / 8 GB RAM এবং ফোন স্টোরেজ বা ROM রয়েছে 128 GB সকল ফিচার বিবেচনা করে ফোনটির দাম ধরা হয়েছে ৳14,999 4/128 GB এবং ৳17,499 8/128 GB।

তাই আপনারা যারা ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে স্মার্টফোন কিনতে চাচ্ছিলেন তারা চাইলে ৳14,999 4/128 GB‌ Infinix Hot 30 এই মডেলের ফোনটি নিতে পারেন।

১৫ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন ২০২৩ (Samsung Galaxy A04e)

১৫০০০ টাকার মধ্যে ভালো স্মার্টফোন লিস্ট এ দুই নাম্বারে রয়েছে জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি samsung এর তরফ থেকে দুর্দান্ত পারফরমের একটি ফোন Samsung Galaxy A04e চলুন এই ফোনটি সম্পর্কে আমরা বিস্তারিত জানবো এর পারফরম্যান্স দাম ও ফোনটি আপনার জন্য কেমন হবে সেই সকল বিষয়ে চলুন তাহলে দেখে নেয়া যাক।

See also  ইনফিনিক্স মোবাইল দাম কত বাংলাদেশ ২০২৩। Infinix Mobile Price In Bangladesh

Samsung Galaxy A04e এই ফোনটি মূলত November 7, 2022 তারিখে বাংলাদেশের বাজারে প্রথম লঞ্চ করা হয় আর আপনারা সকলেই জানেন samsung এর ফোন গুলো বাজারে আসার পরেই গ্রাহকদের মাঝে খুবই অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পেয়ে যায় ঠিক তেমনি এই ফোনটিতেও এর বিকল্প হয়নি খুবই অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা অর্জন করে এই ফোনটি।

Samsung Galaxy A04e এটি মোট ৩ টি কালার প্রেজেন্ট পাবেন Black, Copper, Light Blue ডিসপ্লে ডিজাইনে Minimal Notch ব্যবহার করা হয়েছে এবং ফ্রন্ট সাইড গ্লাস ও বড়ি প্লাস্টিকের ব্যবহার করা হয়েছে। ফোনটির ডিসপ্লেতে পারফেক্ট সাইজের একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এই ফোনটি ডিসপ্লে রয়েছে 6.5 inches যা পুরোপুরি পারফেক্ট একটি সাইজ।

Samsung Galaxy A04e এই স্মার্টফোনে ক্যামেরা সেকশন এর ব্যাক সাইডে দুটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার মধ্যে মেইন ক্যামেরায় ১৩ মেগাপিক্সেল এবং দ্বিতীয় ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর  ব্যাবহার করা হয়েছে। একই সাথে ফোনটিতে ফ্রন্ট সাইটে বা সামনের দিকে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা লেন্স যাদের খুব সুন্দর কালারফুল সেলফি তোলা যাবে।

এই ফোনটিতে ব্যাটারি সেকশনেও রয়েছে দুর্দান্ত পারফরমেন্স একটি Lithium-polymer 5000 mAh (non-removable) এই ব্যাটারি চার্জ করার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ১০ ওয়ার্ড একটি ফাস্ট চার্জার।

Samsung Galaxy A04e ফোনটির Operating System হিসেবে ব্যবহার করা হয়েছে Android 12 (One UI Core 4.1) এবং Chipset ব্যাবহার করা হয়েছে MediaTek Helio P35 (12 nm) এবং আপনার ফোনটি ১ টি রেম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে 3 GB RAM এবং ফোন স্টোরেজ বা ROM রয়েছে 32 GB সকল ফিচার বিবেচনা করে ফোনটির দাম ধরা হয়েছে ৳12,999 3/32 GB।

আপনাদের যাদের বাজেট একটু কম মানে ১৫০০০ টাকারও কম বাজেট তারা চাইলে ৳12,999 টাকায় Samsung Galaxy A04e এই ফোনটি পছন্দের লিস্টে রাখতে পারেন।

15000 টাকার মধ্যে ভালো মোবাইল 2023 (Realme C33)

প্রথমে আমরা ইনফিনিক্স কোম্পানির একটি স্মার্টফোন সম্পর্কে আলোচনা করেছি দ্বিতীয় মোবাইলটি ছিল স্যামসাং কোম্পানির একটি লেটেস্ট স্মার্টফোন এবার আমরা ১৫০০০ টাকা বাজেটের মধ্যে অল্প টাকা বাজেট খুবই দুর্দান্ত পারফরম্যান্স কোম্পানি রিয়ালমির তরফ থেকে একটি ফোন Realme C33 সম্পর্কে আলোচনা করব।

আপনারা সকলেই জানেন বাংলাদেশের বাজারে রিয়ালমি কোম্পানি আসার পরে খুবই অল্প টাকা বাজেটে তারা উন্নত মানের ফোন উপহার দিচ্ছে গ্রাহকদের এবং গ্রাহকরা এই ফোন গুলো ব্যবহার করে খুবই স্বস্তিতে রয়েছে তাই তারই ধারাবাহিকতায় আজ আমরা ১৫০০০ টাকা বাজেটের মধ্যে Realme C33 ফোনটি সম্পর্কে আলোচনা করব।

See also  Motorola Edge 40 বাংলাদেশে দাম কত 2023। Motorola Edge 40 Price in Bangladesh 2023

Realme C33 এই ফোনটি September 12, 2022 তারিখে প্রথম বাংলাদেশের বাজারে আনা হয়েছে, এই ফোনটি গোল্ড ব্লু এবং শিয়া কালারের পাওয়া যাবে। ফোনটিতে রয়েছে ফোরজি সাপোর্ট এবং দুটি ন্যানো সিম কার্ড ব্যবহারের সুযোগ। 

Realme C33 ফোনটিতে 6.5 inches ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজুলেশন হিসেবে রয়েছে HD+ 720 x 1600 pixels (270 ppi) একই সাথে এই ফোনটিতে রয়েছে দুইটি ক্যামেরা সেটআপ Dual 50+0.3 Megapixel এবং সামনের সাইটে ব্যবহার করা হয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

উপরের ফোনগুলোর ধারাবাহিকতায় এই ফোনটিতেও ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার মিলি এম্পিয়ারের একটি বড় ব্যাটারি যেটি চার্জ করার জন্য রয়েছে ১০ ওয়াটের একটি ফাস্ট চার্জার। যা দিয়ে আপনি এই ফোনটি খুবই অল্প সময়ের মধ্যে চার্জ করতে পারবেন তবে সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে ৫০০০ এম্পিয়ার ব্যাটারী হয় এই ফোনটি নরমাল ইউজাররা প্রায় দুই দিন পর্যন্ত চালাতে পারবে।

Infinix Hot 30 ফোনটির Operating System হিসেবে ব্যবহার করা হয়েছে Android 12 (Realme UI S) এবং Chipset ব্যাবহার করা হয়েছে Unisoc Tiger T612 (12 nm) এবং আপনার ফোনটি দুটি র্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যাবে 3 / 4 GB RAM এবং ফোন স্টোরেজ বা ROM রয়েছে 32 / 64 / 128 GB সকল ফিচার বিবেচনা করে ফোনটির দাম ধরা হয়েছে ৳13,999 3/32 GB এবং ৳14,999 4/64 GB।

১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন সম্পর্কে আমাদের মন্তব্য।

সম্মানিত পাঠক বৃন্দ আমাদের আজকের নিবন্ধনে 15 হাজার টাকা বাজেটের মধ্যে তিনটি স্মার্টফোন সম্পর্কে আলোচনা করেছি এবং তিনটি স্মার্টফোন তিনটি কোম্পানির আমরা এই স্মার্টফোনগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছে এবং এর পারফরম্যান্স কেমন হতে পারে সে সম্পর্কেও বলেছি।

নতুন একটি স্মার্ট ফোন কেনার জন্য আপনার বাজেট যদি হয়ে থাকে ১৫ হাজার টাকা তাহলে আমাদের আজকের নিবন্ধনের আলোচিত তিনটি ফোনের মধ্যে যে কোন একটি ফোন দেখতে পারেন তবে আমাদের নিবন্ধনে দেখানো ফোন তিনটির মধ্যেই যে একটি ফোন আপনাকে কিনতে হবে ব্যাপারটি এমন নয় আপনি চাইলে আরো অনেক ফোন দেখতে পারেন।

তবে আমাদের লিস্টে এই তিনটি ফোন ১৫ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো মনে হয়েছে তাই আমরা এগুলো আমাদের লিস্টে রেখেছি আপনি যদি এক্সপার্ট হয়ে থাকেন তাহলে অন্য ফোনগুলো আপনার পছন্দের লিস্টে রাখতে পারেন বা সে ফোনগুলো কিনতে পারেন আমরা শুধুমাত্র এই ফোনগুলো রিভিউ করেছি আমরা এই ফোনগুলো ব্যবহার করে দেখিনি যে আমাদের এক্সপেরিয়েন্স সম্পর্কে বলবো।

১৫০০০ টাকা বাজেটের মধ্যে স্মার্ট ফোন সম্পর্কে জানতে পেরে আপনার যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই নিবন্ধনটি সবার মাঝে শেয়ার করুন যাতে তারাও একটি ভালো স্মার্টফোন কিনতে পারে। এতক্ষণ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

About nidgov

আমি গত ৫ বছর থেকে বিভিন্ন ওয়েবসাইটে কাজ করেছি। আমি আমার স্নাতক শেষ করেছি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে। আমার বিষয় ছিলো কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং (ইঞ্জি.)।

View all posts by nidgov →