বাংলাদেশে Oppo A17 এর দাম এবং স্পেসিফিকেশন

বাংলাদেশে oppo a17 এর দাম

আপনি কি জানতে চান “বাংলাদেশে Oppo A17 এর দাম” এবং এর স্পেসিফিকেশন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই নিবন্ধে আমরা Oppo A17 এর দাম, ফিচার, এবং বিভিন্ন স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

Oppo A17 এর বৈশিষ্ট্য

ডিজাইন এবং ডিসপ্লে

Oppo A17 এর ডিজাইন অত্যন্ত আকর্ষণীয়। ফোনটির ডাইমেনশন হল 164.2 x 75.6 x 8.3 মিমি এবং এর ওজন 189 গ্রাম। ফোনটিতে একটি 6.56 ইঞ্চি IPS LCD ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 720 x 1612 পিক্সেল এবং পিক্সেল ঘনত্ব 269 পিপিআই। ডিসপ্লেটি উজ্জ্বল এবং পরিষ্কার, যা আপনার ভিজ্যুয়াল অভিজ্ঞতা উন্নত করবে।

Oppo A17 এর ডিসপ্লে তার উজ্জ্বলতা এবং রঙের নিখুঁততার জন্য পরিচিত। এই ফোনটির ৬.৫৬ ইঞ্চি বড় স্ক্রিন এবং ৭২০ x ১৬১২ পিক্সেল রেজোলিউশন আপনার ভিডিও দেখার এবং গেম খেলার অভিজ্ঞতা উন্নত করবে। ফোনটির ডিসপ্লে 450 নিটস উজ্জ্বলতা প্রদান করে, যা উজ্জ্বল সূর্যালোকে ব্যবহার করার জন্য উপযুক্ত।

Oppo A17 এর বৈশিষ্ট্য

বৈশিষ্ট্য বিবরণ
মডেল Oppo A17
দাম প্রায় ১৪,৯৯০ টাকা
ডিসপ্লে 6.56 ইঞ্চি IPS LCD, রেজোলিউশন 720 x 1612 পিক্সেল
প্রসেসর MediaTek Helio G35
র‌্যাম 4 GB
ইন্টারনাল স্টোরেজ 64 GB (microSDXC কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে)
ক্যামেরা (প্রধান) ডুয়াল: 50 MP (ওয়াইড), 2 MP (ডেপথ)
ক্যামেরা (সেলফি) 5 MP
ব্যাটারি 5000 mAh
অপারেটিং সিস্টেম Android 12, ColorOS 12.1
ডাইমেনশন 164.2 x 75.6 x 8.3 মিমি
ওজন 189 গ্রাম
সেন্সর সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, অ্যাক্সিলোমিটার, প্রক্সিমিটি
সংযোগ Wi-Fi 802.11 b/g/n, Wi-Fi Direct, Bluetooth 4.2, GPS, microUSB 2.0
রঙ মিডনাইট ব্ল্যাক, লেক ব্লু
See also  ইনফিনিক্স মোবাইল দাম কত বাংলাদেশ ২০২৩। Infinix Mobile Price In Bangladesh

পারফরম্যান্স

Oppo A17 ফোনটিতে MediaTek Helio G35 চিপসেট ব্যবহার করা হয়েছে। এই ফোনটিতে Octa-core প্রসেসর রয়েছে, যার মধ্যে 4×2.3 GHz Cortex-A53 এবং 4×1.8 GHz Cortex-A53 কোর রয়েছে। এছাড়া, ফোনটিতে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে যা microSDXC কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। ফোনটির অপারেটিং সিস্টেম Android 12 এবং এটি ColorOS 12.1 ইন্টারফেসে চলে।

পারফরম্যান্স

এই ফোনটির পারফরম্যান্স খুবই মসৃণ এবং নির্ভরযোগ্য। Helio G35 চিপসেট এবং 4 GB RAM এর সমন্বয় ফোনটিকে দ্রুত এবং কার্যকরভাবে কাজ করতে সাহায্য করে। আপনি মসৃণভাবে মাল্টিটাস্কিং করতে পারবেন এবং বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারবেন।

ক্যামেরা

Oppo A17 এর প্রধান ক্যামেরা ডুয়াল সেটআপের সাথে আসে। প্রধান ক্যামেরাটি 50 MP (ওয়াইড) এবং সেকেন্ডারি ক্যামেরা 2 MP (ডেপথ)। ক্যামেরাটি LED ফ্ল্যাশ, HDR এবং প্যানোরামা মোড সাপোর্ট করে। ভিডিও রেকর্ডিং 1080p@30fps রেজোলিউশনে করা যায়। সেলফি ক্যামেরাটি 5 MP, যা HDR সাপোর্ট করে এবং 1080p ভিডিও রেকর্ড করতে পারে।

এই ফোনটির ক্যামেরা ফিচারগুলো খুবই চিত্তাকর্ষক। ৫০ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা আপনাকে স্পষ্ট এবং সুন্দর ছবি তুলতে সাহায্য করবে। এছাড়া, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর পোর্ট্রেট মোডে বোকেহ ইফেক্ট প্রদান করবে। সেলফি ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল, যা আপনার সেলফি অভিজ্ঞতা আরও উন্নত করবে।

ব্যাটারি এবং সংযোগ

Oppo A17 ফোনটির ব্যাটারি ক্ষমতা এবং সংযোগের বিষয়েও বেশ উল্লেখযোগ্য। ফোনটিতে একটি 5000 mAh ব্যাটারি রয়েছে, যা দীর্ঘ সময় ধরে চলতে সক্ষম। আপনি একবার চার্জ করলে এটি সহজেই পুরো দিন চলতে পারে, যা আপনার দৈনন্দিন ব্যবহারের জন্য যথেষ্ট। এই ব্যাটারির মাধ্যমে আপনি দীর্ঘ সময় ভিডিও দেখতে, গেম খেলতে, এবং অন্যান্য কাজ করতে পারবেন।

ব্যাটারি

5000 mAh ব্যাটারি দীর্ঘস্থায়ী পারফরম্যান্স নিশ্চিত করে। আপনি একটানা ফোন ব্যবহার করতে পারবেন এবং ব্যাটারি দ্রুত শেষ হয়ে যাবে না। বিভিন্ন ব্যবহারিক পরীক্ষায় দেখা গেছে যে, এই ব্যাটারি সাধারণ ব্যবহারে এক দিনের বেশি সময় ধরে চলে। এছাড়া, ব্যাটারির কার্যক্ষমতা এবং চার্জ ধরে রাখার ক্ষমতা অত্যন্ত ভালো।

See also  টেকনো মোবাইল দাম ২০২৩। Tecno Mobile Price in Bangladesh 2023

সংযোগ

Oppo A17 ফোনটিতে বিভিন্ন ধরনের সংযোগ সুবিধা রয়েছে যা আপনার দৈনন্দিন জীবনের প্রযুক্তিগত চাহিদা পূরণ করবে। ফোনটিতে Wi-Fi 802.11 b/g/n, Wi-Fi Direct, এবং হটস্পট সুবিধা রয়েছে। এছাড়া, Bluetooth 4.2, A2DP, LE সুবিধা এবং GPS সহ A-GPS রয়েছে।

ফোনটিতে microUSB 2.0 পোর্ট রয়েছে যা আপনার ডেটা স্থানান্তর এবং চার্জিংয়ের জন্য ব্যবহৃত হয়। ফোনটিতে 3.5mm হেডফোন জ্যাকও রয়েছে, যা আপনাকে স্ট্যান্ডার্ড হেডফোন ব্যবহার করার সুযোগ দেয়।

সেন্সর এবং নিরাপত্তা

ফোনটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে, যা দ্রুত এবং নিরাপদ আনলকিং সুবিধা প্রদান করে। এছাড়া, ফোনটিতে অ্যাক্সিলোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে যা আপনার ফোনের বিভিন্ন কার্যক্রম নিয়ন্ত্রণ করতে সাহায্য করে।

সেন্সর এবং নিরাপত্তা

বাংলাদেশে Oppo A17 এর দাম

বাংলাদেশে Oppo A17 এর দাম বিভিন্ন শোরুম এবং অনলাইন প্ল্যাটফর্মে বিভিন্ন হতে পারে। তবে, সাধারণত Oppo A17 এর দাম প্রায় ১৪,৯৯০ টাকা। এই ফোনটি মিডনাইট ব্ল্যাক এবং লেক ব্লু রঙে উপলব্ধ, যা আপনি আপনার পছন্দ অনুযায়ী বেছে নিতে পারেন।

দাম এবং প্রাপ্যতা

Oppo A17 এর দাম বাংলাদেশে প্রায় ১৪,৯৯০ টাকা। তবে, বিভিন্ন শোরুমে এবং অনলাইন বিক্রেতার কাছে দাম কিছুটা ভিন্ন হতে পারে। কিছু শোরুমে আপনি বিশেষ ডিসকাউন্ট এবং অফারের সুযোগ পেতে পারেন, যা আপনার কেনাকাটার অভিজ্ঞতাকে আরও উন্নত করবে।

অনলাইন প্ল্যাটফর্মগুলোতেও আপনি Oppo A17 কিনতে পারেন। এখানে আপনি বিভিন্ন অফার এবং ডিসকাউন্টের সুবিধা নিতে পারেন। এছাড়া, অনলাইন কেনাকাটার মাধ্যমে আপনি হোম ডেলিভারির সুবিধা পেতে পারেন, যা আপনার সময় এবং পরিশ্রম বাঁচাবে।

কেনার আগে কিছু পরামর্শ

Oppo A17 কেনার আগে কিছু বিষয় মাথায় রাখা উচিত। প্রথমত, আপনি যে শোরুম বা অনলাইন প্ল্যাটফর্ম থেকে কিনছেন, তা নির্ভরযোগ্য কিনা তা নিশ্চিত করুন। দ্বিতীয়ত, ফোনের আসল দাম এবং ডিসকাউন্ট সম্পর্কে নিশ্চিত হোন। তৃতীয়ত, ফোনের সমস্ত ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে জানুন এবং আপনার প্রয়োজন অনুযায়ী সঠিক সিদ্ধান্ত নিন।

See also  ১৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২৩। Best Mobile Phone Under 15000 in Bangladesh

এই বিষয়গুলো মাথায় রেখে আপনি সহজেই একটি ভালো মানের Oppo A17 ফোন কিনতে পারবেন, যা আপনার দৈনন্দিন জীবনের সব ধরনের চাহিদা পূরণ করবে।

অধিক প্রশ্নাবলী (FAQs)

Oppo A17 ফোনটি কি দ্রুত কাজ করে?

হ্যাঁ, Oppo A17 ফোনটি দ্রুত এবং নির্ভরযোগ্যভাবে কাজ করে। এর MediaTek Helio G35 প্রসেসর এবং 4 GB RAM এর সমন্বয় ফোনটিকে দ্রুত এবং মসৃণভাবে কাজ করতে সহায়তা করে। আপনি এই ফোনে বিভিন্ন অ্যাপ্লিকেশন মসৃণভাবে চালাতে পারবেন এবং মাল্টিটাস্কিং করতে পারবেন। এটি দৈনন্দিন ব্যবহারের জন্য উপযুক্ত এবং বিভিন্ন গেমিং ও ভিডিও স্ট্রিমিং এর জন্যও ভালো পারফরম্যান্স প্রদান করে।

এই ফোনটির ক্যামেরা কেমন?

Oppo A17 এর প্রধান ক্যামেরা ডুয়াল সেটআপের সাথে আসে, যার মধ্যে প্রধান ক্যামেরা 50 MP (ওয়াইড) এবং সেকেন্ডারি ক্যামেরা 2 MP (ডেপথ) রয়েছে। এই ক্যামেরা সেটআপ আপনাকে উচ্চ মানের ছবি এবং ভিডিও তোলার সুযোগ দেয়। LED ফ্ল্যাশ, HDR এবং প্যানোরামা মোড সহ বিভিন্ন ফিচার রয়েছে যা আপনার ফটোগ্রাফি অভিজ্ঞতাকে উন্নত করবে। এছাড়া, 5 MP সেলফি ক্যামেরাটি HDR সাপোর্ট করে এবং 1080p ভিডিও রেকর্ড করতে সক্ষম।

Oppo A17 এর ব্যাটারি কতক্ষণ চলবে?

Oppo A17 ফোনটির 5000 mAh ব্যাটারি দীর্ঘ সময় ধরে চলতে সক্ষম। সাধারণ ব্যবহারে এক দিনের বেশি সময় ধরে ফোনটি চলতে পারে। এটি আপনাকে একটানা ফোন ব্যবহার করতে সাহায্য করবে এবং চার্জ শেষ হয়ে যাওয়ার চিন্তা করতে হবে না। এই ব্যাটারি দীর্ঘস্থায়ী এবং নির্ভরযোগ্য, যা আপনার দৈনন্দিন জীবনের বিভিন্ন চাহিদা পূরণ করবে।

Oppo A17 ফোনটির বিশেষ সুবিধা কী কী?

Oppo A17 ফোনটির বিভিন্ন বিশেষ সুবিধা রয়েছে। এর মধ্যে রয়েছে 6.56 ইঞ্চি IPS LCD ডিসপ্লে, MediaTek Helio G35 চিপসেট, 4 GB RAM, 64 GB ইন্টারনাল স্টোরেজ, এবং 5000 mAh ব্যাটারি। এছাড়া, ফোনটির ক্যামেরা সেটআপও অত্যন্ত উন্নত, যা আপনাকে উচ্চ মানের ছবি এবং ভিডিও তোলার সুযোগ দেয়। ফোনটির সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অন্যান্য সেন্সর সুবিধাও রয়েছে, যা আপনার ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও উন্নত করবে।

উপসংহার

বাংলাদেশে oppo a17 এর দাম বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন যা ভালো পারফরম্যান্স, ক্যামেরা, এবং ব্যাটারি লাইফ প্রদান করে। বাংলাদেশে ১৪,৯৯০ টাকায় এটি একটি ভালো অপশন হতে পারে। যদি আপনি একটি নতুন স্মার্টফোন কেনার কথা ভাবছেন, তাহলে Oppo A17 আপনার তালিকায় রাখা উচিত।